You are here
Home > notic >

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় বর্ষ ২০২০ ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা ২০২০ দিয়ে থাকেন এবং এর ফলাফল জানতে চান। তাহলে আপনি আমাদের ওয়েবসাইটের এই পোস্টটি খুব মনোযোগ সহকারে পড়ুন। আপনি আমাদের এই ওয়েবসাইট থেকে আপনার পরীক্ষার ফলাফলের মার্কশিট সহ রেজাল্ট দেখতে পাবেন।

2020 সালে, অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল 2020  প্রকাশিত।

আপনি এখানে অফিসিয়াল ওয়েবসাইট www.nu.edu.bd থেকে আপনার ফলাফল পাবেন এই ওয়েবসাইটটিও পরীক্ষা করে দেখুন।

 

 

আপনি আপনার ফলাফলটি কিভাবে সবচেয়ে দ্রুত নির্ভুলভাবে এবং কোন ঝামেলা ছাড়াই অনলাইন এবং মোবাইলের মেসেজ অপশনে দেখতে পারবেন সেই সম্বন্ধে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি রেজাল্ট দেখার নিয়ম সঠিক ভাবে না জেনে থাকেন অথবা জেনে থাকেন তাহলে আমাদের পোস্টি সম্পূর্ণ পড়ুন, আশা করি আপনার কাজে দিবে।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২০

আপনি কি অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা ২০২০ এর ফলাফল জানতে চান? তাহলে চিন্তা কইরেন না আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ আমাদের এখানে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ২০২০ ফলাফল বিস্তারিত আলোচনা করা আছে।

 

আপনি কিভাবে আপনার দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল জানবেন তা এখানে দেয়া আছে। আপনি কিভাবে আপনার দ্বিতীয় বর্ষের ফলাফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা 2020 জানতে চাইলে আমাদের পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

অনার্স দ্বিতীয় বছরের ফলাফল ২০২০ প্রকাশের তারিখ

এইবার যারা অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিয়েছেন তাদের সবার মনের মধ্যে একটা কমন প্রশ্ন হয়ে থাকে। আর তা হলো যে, কবে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা ২০২০ এর রেজাল্ট প্রকাশ করা হবে? যেহেতু প্রত্যেক ফলাফল আমাদের সবার মধ্যে উত্তেজনা পূর্ণ কাজ করে। তাই সবাই জানতে চাইছে যে, আমার অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২০ কবে প্রকাশিত হবে।

 

অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২০ কবে প্রকাশিত হবে, সেই বিষয় নিয়ে অনেক ওয়েবসাইটে ভুল ইনফরমেশন দেয়া থাকে। কিন্তু আমরা বলছি যে,আমাদের ওয়েবসাইটে আপনি সম্পূর্ণ সঠিক ইনফরমেশন পাবেন। আমরা আশা করছি যে, এই ইনফর্মেশনটি আপনার জন্য অনেক হেল্প হবে। ফলাফলটি জাতীয় বিশ্ববিদ্যালয় এইবার অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২০ মার্চ মাসের প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে ২০২০ সালে অনুষ্ঠিত হবে। আমরা সবাই জানি যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল প্রকাশ করা হয়। তাই বরাবরের মতো এবারও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২০ প্রকাশ করা হবে।

 

তাই অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করার সাথে সাথেই আমরা আমাদের ওয়েবসাইটে তা প্রকাশ করে থাকবো। তাই আপনি আপনার অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল জানতে চাইলে আমাদের ওয়েবসাইটটিকে বুকমার্ক করে রাখুন।

কীভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২০ পাবেন

অনার্স ২য় বর্ষের ফলাফল কীভাবে দ্রুত ডাউনলোড করবেন এটি এই সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়। ফলাফলটি খুঁজে পাওয়ার জন্য আমরা কয়েকটি পদ্ধতি নিয়ে আলোচনা করছি। দ্রুত ফলাফল পাওয়ার সর্বাধিক জনপ্রিয় পদ্ধতি হ’ল মোবাইল এসএমএস বা অনলাইন সিস্টেম এবং এগুলির একটি অন্য পদ্ধতিও রয়েছে যা ওয়েব-ভিত্তিক ফলাফল অ্যাপ্লিকেশন।

 

আমরা এই পদ্ধতিগুলি ব্যবহার করে কীভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ডাউনলোড করতে পারি তা নিয়ে আলোচনা করেছি।

Click here to get NU Honours 2nd Year Result 2020

অনলাইনে অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২০

আপনি কি অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২০ জানতে চাচ্ছেন? তাহলে চলুন আপনি কিভাবে অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২০ অনলাইনের মাধ্যমে কিভাবে আপনি জানতে পারবেন সেই বিষয় নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করছি। সর্বপ্রথমে বলি যে, আপনি যদি আপনার অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২০ মার্কশীটসহ জানতে চান তাহলে আমাদের পুরো পোস্টটি খুব মনোযোগ সহকারে পড়ুন।

 

তাহলে আপনি খুব সহজেই জানতে পারবেন কিভাবে অনলাইনের মাধ্যমে বা অন্য কোন মাধ্যমে আপনি আপনার অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২০ যেটা জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে অনুষ্ঠিত হয়ে থাকে তার ফলাফল জানতে পারবেন। তাই পুরো পোস্টটি খুব মনোযোগ সহকারে পড়ুন।

Honours 2nd Year Result 2020 (National University)

এখানে আপনি উপরের ছবিতে জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইন্টারফেস দেখতে পাবেন।

 

  • প্রথমে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যান: http://nu.ac.bd/results
  • তারপরে বাম দিকেরবার থেকে অনার্স দ্বিতীয় বছর নির্বাচন করুন।
  • তারপরে আপনার রোল নম্বর বা নিবন্ধকরণ নম্বরটি সঠিকভাবে টাইপ করুন।
  • এখন পরীক্ষা ২০২০ টাইপ করুন।
  • তারপরে ক্যাপচা কোডটি প্রবেশ করান।
  • শেষ অবধি, অনুসন্ধান ফলাফল বোতামে ক্লিক করুন এবং প্রক্রিয়াটি শেষ করুন।

 

অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২০ এসএমএসের মাধ্যমে

আর একটি জনপ্রিয় উপায় হল মোবাইল এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল পরীক্ষা করা। কখনও কখনও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ভারী ট্র্যাফিকের জন্য নেমে আসে। শিক্ষার্থীরা অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট ২০২০ পাওয়ার বিকল্প ওয়েবসাইট বা বিকল্প উপায়ের সন্ধান করছে ? মোবাইল এসএমএস কোনও ফলাফল দেখানোর আরও একটি ভাল উপায়। টেলিটক লিমিটেড, বাংলাদেশ এই এসএমএস পদ্ধতি দ্বারা চালিত। মোবাইল এসএমএসের মাধ্যমে এই ফলাফলটি পেতে প্রথমে মোবাইল বার্তা অপশনে গিয়ে লিখে একটি স্পেস দিন এবং H2 (অনার্স ২য় বর্ষ) টাইপ করুন এবং অন্য একটি স্পেস দিন এবং তারপরে আপনার রোল নম্বরটি লিখে 16222 নম্বরে প্রেরণ করুন।

 

আপনি বাংলাদেশের যে কোনও মোবাইল অপারেটর থেকে এই বার্তাটি পাঠাতে পারেন। টেলিটক, রবি, গ্রামীণফোন, বাংলালিংক এবং এয়ারটেলের মতো। প্রতিটি এসএমএস ভ্যাট সহ 2.75 বিডিটি চার্জ করবে। একটি বার্তা প্রেরণের আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনার মোবাইল ফোনে আপনার যথেষ্ট পরিমাণ ভারসাম্য রয়েছে। মনে রাখবেন, ফলাফল যখন ওয়েবে পাওয়া যায় তখন আপনি নিজের মোবাইল ফোনে বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফলের জন্য খাঁটি এসএমএস ফর্ম্যাটটি নীচে দেওয়া হয়েছে

Click here to get NU Honours 2nd Year Result 2020

NU <space> H2 <space> Roll No Then send to 16222

Example: NU H2 123456 and send it to 16222

 

অনার্স ২য় বর্ষের পরীক্ষার গ্রেডিং সিস্টেম

আপনি যদি অনার্স ২য় বর্ষের ফলাফল 2020 গ্রেডিং সিস্টেমটি না বুঝতে পারেন। কোনও উদ্বেগ নেই, আপনি সহজেই আমাদের ডিগ্রি থেকে 2020 ফলাফলের 2020 এর গ্রেডিং পয়েন্টগুলি কীভাবে সন্ধান করতে পারেন তা সহজেই আবিষ্কার করতে পারেন। এখানে গ্রেডিং পয়েন্টগুলি এবং কতটি পাইল রয়েছে সে সম্পর্কে বিশদ আলোচনা রয়েছে। সুতরাং আপনি যদি নীচে প্রতিটি বিষয়ে কতটা গ্রেডিং পয়েন্ট পান তা জানতে চান, এটি খুব সহজ। নীচে একটি টেবিল রয়েছে, সেখান থেকে টেবিলটি দেখে আপনি নিজের গ্রেডিং পয়েন্টগুলি সহজেই আবিষ্কার করতে পারেন।

Numerical Grade Letter Grade(LG) Grade point(Gp)
80% or above A+ (Plus) 4.00
75% to less than 80% A (Plain) 3.75
70% to less than 75% A- (Minus) 3.50
65% to less than 70% B+ (plus) 3.25
60% to less than 65% B (Plain) 3.00
55% to less than 60% B- (Minus) 2.75
50% to less than 55% C+ (Plus) 2.50
45% to less than 50% C (Plain) 2.25
40% to less than 45% D (Plain) 2.00
<40%(less than 40%) F (Fail) 0.00

অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২০

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৭, অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২০, অনার্স ১ম বর্ষের ফলাফল ২০১৯, অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০১৯, অনার্স ২য় বর্ষের পুনঃনিরীক্ষণের ফলাফল, অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০১৮, অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৮ কবে দিবে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০১৯

Honours 2nd Year Result 2020 Publish Date

The Result Publish Date is the most exciting moment. The maximum number of candidates will be looking for the result publish date. We also get this type of message on our official Facebook Page. That’s why here I am going to describe the result publish date. I hope it will help you to provide real information.

In 2020, Honours Second Year Result 2020 will publish on 27 June 2020. Generally, the National University of Bangladesh tries to publishing Honours & and other Program Result within 3 Months after the exam. According to Honours 2nd Year Routine, the exam end date was 23 December 2019.

Update News: The Result will be published on delay due to Corona virus (COVID-19) Pandemic.

How To Get NU Honours 2nd Year 2020?

Do you know how to collect Honours Result? If you do not know about this, so don’t worry! Here I am going to share the details process to collect your result. If you want to know the result getting process, So you have to waste some time to read this article. So let’s start!

Every student can collect their Honours Second Year Result 2020 from online. Because the Online method is the most popular method to collect any Board Exam Result. And one more thing is, National University tries to publish all program result first online. The online method helps you to collect your Result with Mark Sheet. You can’t get this facility on another method. So firstly try to check your results online.

1. Honours 2nd Year Result from Online

Now it is time to share how to check the result online. At first, visit the official website of the National University of Bangladesh. The official website is nu.ac.bd or visit directly on NU Result Archive nu.ac.bd/results.

When you visit the website then select Honours from the left side. Then select Individual result. Now type your exam Roll Or Registration number. Select the year (ex: 2019). Now Secondly fill up the right security question for proving you are human. Then click on “Search Result” button or hit “Enter” button from the computer. Just wait for some moments. Then you will get your NU h2 Result via the internet.

 
Honours 2nd Year Result 2018 Online

Summary:

  1. First Visit >> www.nu.ac.bd/results
  2. Click the “Honours” option
  3. Select “2nd Year”
  4. Type “Reg/Roll” in the first box
  5. Type “Exam Year” in the second box
  6. Input “Security Code”
  7. Finally, click on the “Search Result” option

[Note: It will need a long time to get your result for the server loading problem. Try again follow the SMS method below]

2. Honours 2nd Year Result 2020 by SMS

You guys will be face server problem to collect your result from online. Because in the result publishing date official website will be very slow and down for huge traffic. So you have to follow the SMS method for collecting NU Honours 2nd Year Second Year Exam Results instantly. To get your nu result by mobile SMS, keep account balance 2.50+ Taka on your account. The go-to mobile message option and write. Then you can get your Honours 2nd Year Result by sms.

 

NU<Space>H2<Space>Roll/Registration. After that, send the message on 16222. You can send the message from any mobile operator in Bangladesh. Like Grameenphone (GP), Banglalink (BL), Robi, Teletalk, Airtel. You can get your result from the reply SMS of the number 16222 after successfully sending the message. You may get Honours 3rd Year Result 2020 through Teletalk Mobile SMS.

Short Process for SMS:

Firstly go to the “Message” option from your mobile, then type the following keywords

  • NU H2 123456789

send the SMS on 16222. Full SMS Process Below

  • NU H2 123456789 send the SMS on 16222.

I hope you can get your results instantly to use the SMS method. Try to use the Teletalk Sim card for a better response.

resultexplore
😎😎Don’t try to be like me. Try to be like yourself. Try to be very good at being yourself.😎😎

Leave a Reply

Top