You are here
Home > news >

২০২১ সালের আদমশুমারী প্রজেক্ট এ ৪ লক্ষ ৮২ জন (তরুণ/ তরুণী) চাকরির সু্যোগ

Bangladesh Bureau of Statistics (BBS) Job Circular is now published in the personal web site of Bangladesh Bureau of Statistics (BBS). The attractive Job circular published the Bangladesh Bureau of Statistics (BBS).Bangladesh Bureau of Statistics (BBS) Job Circular,Bangladesh Bureau of Statistics (BBS) Job 2020,Bangladesh Bureau of Statistics (BBS) Circular 2018,Bangladesh Bureau of Statistics (BBS) Job Circular 2020,BBS Job Circular 2018,Bangladesh Bureau of Statistics Job Circular,Bangladesh Bureau of Statistics Job Circular 2020.

আমেরিকায় বসবাসকারী প্রতিটি ব্যক্তিকে গণনার আওতায় আনতে সেন্সাস ব্যুরো আগামী ২০২০ সালের আদমশুমারির জন্য দেশব্যাপী প্রায় ৫ লাখ লোককে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হচ্ছে। দেশের প্রতিটি অঞ্চলে এই নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। নিয়োগপ্রাপ্তরা ২০২০ সালের ১ এপ্রিল থেকে দেশব্যাপী শুরু হওয়া আদমশুমারিতে ৬ থেকে ৮ সপ্তাহ কাজ করার সুযোগ পাবেন।
সেন্সাস টেকার পদে নিয়োগ পাওয়া ব্যক্তিরা ঘণ্টায় ২৫ ডলার করে মজুরি এবং সপ্তাহে পার্টটাইম-ফুলটাইমসহ সর্বোচ্চ ৪০ ঘণ্টা কাজের সুযোগ পাবেন। স্ব-বেতনে প্রশিক্ষণেরও সুযোগ রয়েছে। ১৮ বছর ও তদূর্ধ্ব বয়সী আমেরিকার সিটিজেন ও নন-সিটিজেন এই চাকরির জন্য উপযুক্ত বলে বিবেচিত হবেন। সেন্সাস ব্যুরোর এই নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে নিউইয়র্কে ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার অ্যাভিনিউয়ের এশিয়ান ড্রাইভিং সেন্টারে গত ১৬ নভেম্বর বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত অনলাইনে লোক নিয়োগে সহায়তা দেওয়া হয়। ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার অ্যাভিনিউয়ের এশিয়ান ড্রাইভিং স্কুলের সামনে গত ১৬ নভেম্বর বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ২০২০ আদমশুমারি বিষয়ে বিস্তারিত তুলে ধরে বাংলাদেশ কমপ্লিট কাউন্ট কমিটি এবং ২০২০ সেন্সাস রিক্রুটিং।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন সাউথ এশিয়ান ফাউন্ডেশন ফর এডুকেশন, স্কলারশিপ অ্যান্ড ট্রেনিংয়ের (সেফেস্ট) প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মাজেদা উদ্দিন, নিউইয়র্ক রিজিওনাল সেন্সাস সেন্টারের সুপারভাইজারি পার্টনারশিপ স্পেশালিস্ট জাকেরা আহমেদ, সেন্সাস রিক্রুটিং অ্যাসিস্ট্যান্ট শামস, নিউইয়র্ক নগরের ডেপুটি পাবলিক অ্যাডভোকেট জামিলা রোজ, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, ফাহাদ সোলায়মান, রোক্সানা মজুমদার, ডা. নাহিদ খান, জামাল হুসেন, এমডি আলাউদ্দিন প্রমুখ।
সংবাদ সম্মেলনে সেফেস্টের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মাজেদা উদ্দিন সেন্সাস ব্যুরোর এই চাকরিতে নিয়োগ নেওয়ার সুযোগ নিতে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিনদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এ ব্যাপারে সেফেস্ট সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাচ্ছে। সেফেস্টর সহযোগিতায় নিউইয়র্কে ব্রঙ্কসের ১২২২ হোয়াইট প্লেইনস রোডে আগামী ২১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত অনলাইনে লোক নিয়োগে সহায়তা দেওয়া হবে। তিনি সেন্সাসের গুরুত্ব তুলে ধরে সব বাংলাদেশিকে আগামী ২০২০ সালের সেন্সাসে অংশ নেওয়ার আহ্বান জানান।
নিউইয়র্ক রিজিওনাল সেন্সাস সেন্টারের সুপারভাইজারি পার্টনারশিপ স্পেশালিস্ট জাকেরা আহমেদ বাংলাদেশিদের সেন্সাস ব্যুরোর এই নিয়োগ প্রক্রিয়ার অংশ নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, এতে নিয়োগপ্রাপ্তরা যেমনি আর্থিকভাবে লাভবান হবেন, তেমনি কমিউনিটির প্রতিটি ব্যক্তিও নিজের ভাষাভাষির সহায়তায় গণনার আওতায় এসে রাষ্ট্রের দেওয়া সব সুযোগ-সুবিধা ভোগের সুযোগ পাবেন।
নিউইয়র্ক নগরে সেন্সাস টেকার পদে নিয়োগপ্রাপ্তরা ঘণ্টায় ২৫ ডলার এবং অন্যান্য পদে নিয়োগ প্রাপ্তরা ঘণ্টায় ২০ ডলার করে মজুরি এবং সপ্তাহে পার্টটাইম-ফুলটাইমসহ সর্বোচ্চ ৪০ ঘণ্টা পর্যন্ত কাজের সুযোগ পাবেন। বাংলাসহ ১২টি ভাষাভাষির এই চাকরিতে নিয়োগ দেওয়া হচ্ছে। চলতি বছরের নভেম্বর ও ডিসেম্বর মাস নিয়োগ প্রক্রিয়া চলবে। যে কেউ চাইলে অনলাইনে আবেদন করতে পারেন। আবেদনের ঠিকানা 2020CENSUS.GOV/JOBS

 Download Link

 

 

resultexplore
😎😎Don’t try to be like me. Try to be like yourself. Try to be very good at being yourself.😎😎

Leave a Reply

Top