You are here
Home > govt jobs >

প্রাথমিকের ২৫ হাজার শিক্ষার্থীকে নিয়ে নতুন উদ্যোগ

প্রাথমিকের ২৫ হাজার শিক্ষার্থীকে নিয়ে নতুন উদ্যোগ

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সরকার নতুন উদ্যোগ নিয়েছে। বঙ্গবন্ধু এই প্রাথমিক শিক্ষার্থীদের জন্য ২৫ হাজার উপলক্ষে ব্যবস্থা করা হবে।

আরও খবর প্রাথমিক বিদ্যালয়ে দুই বছরের জন্য এক সেমিস্টারে পড়ানো হবে! ৪ হাজার শিক্ষককে প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ দেওয়া হয়েছে!

মানবতাবাদী সমিতির শিক্ষার্থীরা দাবি করছে যে সহপাঠীর বিষয়টি প্রত্যাহার করা হোক তথ্য অনুযায়ী শিক্ষার্থীরা সাদা, পাঞ্জাবি পায়জামা পরে উত্তর কোট এবং কালো চশমা পরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্থানান্তরিত হবে

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ফুটবল কাপ টুর্নামেন্টটি ২০২০ সালে বঙ্গবন্দো গোল্ডক্যাপ প্রাথমিক বিদ্যালয়ে এবং বঙ্গমাতা শেখ ভাইজেলোনসা মুজিব 7 ই মার্চ গোল্ড কাপে শুরু হবে। এতে দেশের ৩ টি বিভাগের ৪ জন ছেলে এবং ৪ জন মেয়ে অংশ নেবেন। ফাইনালটি 25 মার্চ পঞ্জাবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলবে। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন এবং খেলা উপভোগ করবেন। তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

চূড়ান্ত (25 মার্চ) দিন, সারা দেশের বিভিন্ন সরকারী স্কুল থেকে 20,000 শিক্ষার্থী স্টেডিয়ামে স্থানান্তরিত হবে। শিক্ষার্থীরা কালো চশমা, সাদা পায়জামা, প্রজনন রঙ এবং কালো কোট পরবে। পোশাক পরা নিয়ে বিশদ আলোচনা শেষে বৈঠকে অনুমোদিত হয়।
সভায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রস্তাবিত মুজিব জন্মদিনের স্লোগান, “আসুন স্কুলে যাই” এবং “মুজিব জন্মদিন” ব্যবহার করতেও সম্মত হন। এ ছাড়া প্রাথমিক ও জনশিক্ষামন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শেষ দিন যাতে উপস্থিত হন তা নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ে কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন।

 

resultexplore
😎😎Don’t try to be like me. Try to be like yourself. Try to be very good at being yourself.😎😎

Leave a Reply

Top