You are here
Home > news >

গত ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ১ জন : আইইডিসিআর

গত ২৪ ঘন্টায় নতুন করে বাংলাদেশে আরো ১ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

আজ ৩০ মার্চ দুপুরে আইইডিসিআর এর নিয়মিত ব্রিফিংয়ে একথা জানান । গত ২৪ ঘন্টায় ১৫৩ জনের নমুনা সংক্রমণ করা হয়েছে। এদের মধ্যে একজনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১ জনের। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়াল ৪৯ জনে।

আজ দুপুরে আইইডিসিআর পরিচালক জানান , গত ২৪ ঘন্টায় দেশে আরো ১ জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এবং ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে আরো ৪ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। এনিয়ে এখন পর্যন্ত মোট ৪৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। এবং আক্রান্তদের মধ্যে মোট ৫ জন মারা গেছে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৫ জন।

 

 

তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণ এবং প্রতিরোধের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। আমরা যাদের বাড়িতে থাকতে বলছি, তারা অবশ্যই বাড়িতে থাকেন। যদি বের হতেই হয়, তবে মাস্ক পরে বের হন।

তিনি আরও বলেন, নমুনা সংগ্রহের প্রক্রিয়া সহজতর করার জন্য কয়েকটি টিম গঠন করা হয়েছে। করোনা ভাইরাসের উপসর্গ দেখা গেলে আইইডিসিআরের হটলাইন কিংবা জেলা পর্যায়ের হট লাইনেও যোগাযোগ করার সুযোগ রয়েছে। সুতরাং আপনারা সরাসরি হাসপাতালে না গিয়ে হট লাইনে যোগাযোগ করুন। আমরা আবারও অনুরোধ করছি, আমাদের দেয়া পরামর্শগুলো মেনে চলার জন্য।

resultexplore
😎😎Don’t try to be like me. Try to be like yourself. Try to be very good at being yourself.😎😎

Leave a Reply

Top