You are here
Home > news >

কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন গত শতাব্দীর সেরা ফুটবলার। তার বয়স হয়েছিল ৬০ বছর। ম্যারাডোনার মৃত্যুর খবরে শোকাহত সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা।

আর্জেন্টিনার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বুধবার নিজের বাড়িতে থাকাকালীনই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে মস্তিষ্কে অস্ত্রোপচারের ৮ দিন পরে তাকে বুয়েনোস আইরেসের হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছিল। নিয়ে যাওয়া হয়েছিল এক ক্লিনিকে। সেখানে তার অ্যালকোহল আসক্তি দূর করার চিকিৎসা চলছিল।

ম্যারাডোনার আইনজীবী বলেছেন, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় চলতি মাসের শুরুতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার হয়েছিল তার। ১১ নভেম্বর তাকে ছেড়ে দেয়া হয় হাসপাতাল থেকে।

 

ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা সেই সময় বলেছিলেন যে, সম্ভবত জীবনের কঠিনতম সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে কিংবদন্দিকে। মস্তিষ্কে জমাট বাঁধা রক্তের জন্য প্রাণ হারানোরও আশঙ্কা ছিল বলে জানিয়েছিলেন তিনি।

১৯৮৬ সালে প্রায় একক দক্ষতায় আর্জেন্টিনিয়াকে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনা বরাবরই বর্ণময় চরিত্র। একইসাথে তিনি বিতর্কিতও বটে। তার ‘হ্যান্ড অফ গড’ গোল নিয়ে আজও বিশ্বজুড়ে চর্চা চলে। জাতীয় দলের পাশাপাশি বিভিন্ন ক্লাবের হয়েও নিজের ফুটবল দক্ষতার পরিচয় দেন ম্যারাডোনা। বিশেষ করে ইতালির নাপোলি ক্লাবকে তিনি যে উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন, সারা বিশ্বে তার তুলনা মেলা ভার। বার্সেলোনা, বোকা জুনিয়র্সের মতো ক্লাবের হয়েও অসাধারণ খেলেন তিনি।

resultexplore
😎😎Don’t try to be like me. Try to be like yourself. Try to be very good at being yourself.😎😎

Leave a Reply

Top