You are here
Home > news >

করোনার বন্ধে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস হবে টিভির মাধ্যমে

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বন্ধ থাকা এই সময়ে ষষ্ঠ থেকে দশম শ্রণির ক্লাস হবে টিভির মাধ্যমে। ভাইরাসের কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস সংসদ টেলিভিশন চ্যানেলের মাধ্যমে সেরা শিক্ষকদের রেকর্ডি করা ক্লাস গুলো প্রচারের সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) । জানা যায় প্রাথমিক শিক্ষা অধিদফতর ও একই চিন্তাভাবনা করছে। টেলিভিশনের মাধ্যমে ক্লাস করার সিদ্ধান্ত নেয়া হচ্ছে। প্রাথমিক শিক্ষা অধিদফতর আজেকে আলোচনা কর ঠিক করবেন বলে জানা যায়।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১ তারিখ পর্যন্ত বন্ধ রেখেছে সরকার। একইসাথে কোর্চং সেন্টারগুলো ও বন্ধ করেছে সরকার। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ অন্যদিকে কোচিং সেন্টার গুলো ও বন্ধ ফলে শিক্ষার্থীদের পড়াশোনা বন্ধ হয়ে গেছে।

 

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা এবং শিক্ষা মন্ত্রণালয়ের সুত্রে জানা যায়, করোনা ভাইরাসের পরিস্থিতি অবনতি হলে এই বন্ধের মেয়াদ আরও বাড়তে পারে।

আর এই অবস্থায় শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার বিকল্প উদ্যেগ নিয়েছে সরকার। টিভি চ্যানেলের মাধ্যমে ক্লাস নেওয়ার পরিকল্পনা করা হয়েছে। জানা যায় আগামী ৩ মাসোর জন্য এই পরিকল্পনা নিয়ে এই কাজ হাতে নেয়া হয়েছে।

 

আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে এসব ক্লাস প্রচার করা হবে। এরপর নিয়মিতভাবে এটি চলবে। আগামী সপ্তাহ থেকেই নিয়মিতভাবে এভাবে ক্লাস হবে বলে জানা যায়। সকাল নয়টা থেকে রাত নয়টার মধ্যবর্তী সময়ে এই ক্লাসগুলো প্রচার করা হবে। ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত একেকটি বিষয়ের জন্য মোট ৩৫টি ক্লাস থাকবে বলেও জানা যায়।

resultexplore
😎😎Don’t try to be like me. Try to be like yourself. Try to be very good at being yourself.😎😎

Leave a Reply

Top